Header Ads

ইস্টার্ন আর্মি কমান্ডের নতুন প্রধান লেফটেন্যান্ট জেনারেল কলিতা বাংলার রাজ্যপালের সঙ্গে দেখা করলেন মঙ্গলবার।

ইস্টার্ন আর্মি কমান্ডের নতুন প্রধান লেফটেন্যান্ট জেনারেল আরপি কলিতা মঙ্গলবার কলকাতার রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। 
লেফটেন্যান্ট জেনারেল আরপি কলিতা, ইস্টার্ন আর্মি কমান্ডের নতুন প্রধান (জেনারেল অফিসার কমান্ডিং-ইন-চিফ) হিসাবে নিযুক্ত হয়েছেন। মঙ্গলবার বাংলার গভর্নর জগদীপ ধনখরের সঙ্গে রাজভবনে সৌজন্য সাক্ষাত করেন তিনি। সেনা কমান্ডার হওয়ার পর রাজ্যপালের সঙ্গে এটাই তাঁর প্রথম বৈঠক তাঁর। এই সময় রাজ্যপাল নতুন দায়িত্ব গ্রহণের জন্য কলিতাকে অভিনন্দন ও স্বাগত জানান। এই বৈঠকে লেফটেন্যান্ট জেনারেল কলিতা রাজ্য সীমানা বরাবর পূর্ব সেক্টরের নিরাপত্তা পরিস্থিতি সম্পর্কে গভর্নরকে অবহিত করেন বলে জানানো হয়েছে ইস্টার্ন কমান্ড হেডকোয়ার্টার্সের একটি সরকারী বিবৃতিতে।
লেফটেন্যান্ট জেনারেল কলিতা 1লা ফেব্রুয়ারি কলকাতায় পূর্ব সেনা কমান্ডের নতুন প্রধান হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন।  লেফটেন্যান্ট জেনারেল মনোজ পান্ডের স্থলাভিষিক্ত হয়  এবং তিনি সেনাবাহিনীর নতুন উপপ্রধান হিসেবে নিযুক্ত হয়েছেন।


লেফটেন্যান্ট জেনারেল কলিতা নতুন দায়িত্ব গ্রহণের পর তিনি সকল সেনাদের অভিনন্দন জানান এবং তার পূর্বসূরি এবং ইস্টার্ন কমান্ডের সকল সৈনিকদের গৌরবময় কাজকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
কলিতা আসামের প্রথম ব্যক্তি যিনি সেনা কমান্ডার । রানা প্রতাপ কলিতা মূলত আসামের আসামের প্রথম ব্যক্তি যিনি ভারতের সামরিক ইতিহাসে একজন সেনা কমান্ডার হয়েছেন। 2020 সালের মে মাসে পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় ভারত ও চীনের সেনাবাহিনীর মধ্যে সংঘর্ষের পর থেকে যখন দুই দেশের মধ্যে এলএসি-তে উত্তেজনা তৈরি হয়েছে এমন সময়ে কলিতা ইস্টার্ন কমান্ডের কমান্ডার-ইন-চিফের দায়িত্ব গ্রহণ করেছেন। .

No comments

Powered by Blogger.