Header Ads

বাংলাদেশসহ প্রতিবেশী রাষ্ট্রগুলির সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর শুরু হবে সেনা মহড়া।

বাংলাদেশের 'জাতির জনক' বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং দেশের মুক্তির 50 বছর পূর্তি উপলক্ষে ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ, ভুটান ও শ্রীলঙ্কার সেনাবাহিনীর সঙ্গে একটি সামরিক মহড়ায় অংশ নেবে।
ভারতীয় ডোগ্রা রেজিমেন্টের এক ব্যাটালিয়নের অফিসার জেসিও এবং জওয়ানসহ 30 জন কর্মী সমন্বয়ে গঠিত ভারতীয় সেনা বাহিনীর স্মরণে বহুজাতিক সামরিক অনুশীলন শান্তির অগ্রসেনা 2021 বাংলাদেশে অনুষ্ঠিত হবে। তারা রয়্যাল ভুটান আর্মি, শ্রীলঙ্কা সেনাবাহিনী এবং বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যেকে 4 এপ্রিল থেকে 12 এপ্রিল 2021 পর্যন্ত এই অনুশীলনে অংশ নেবে যা ভারতীয় সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে।
মহড়ার থিম হল শক্তিশালী পিস কিপিং অপারেশনস। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, তুরস্ক, সৌদি আরব, কুয়েত এবং সিঙ্গাপুরের সামরিক পর্যবেক্ষকরাও এই মহড়ায় অংশ নেবেন।
বাংলাদেশ যুদ্ধের ৫০ বছরের স্মরণার্থীর অংশ হিসাবে, বাংলাদেশ সেনাবাহিনীর একটি সামরিক দলও এ বছরের শুরুতে নয়াদিল্লিতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অংশ নিয়েছিল।
এর আগে, একাত্তরের স্মরণে দু'দেশের অংশ হিসাবে, বাংলাদেশ নৌবাহিনী জাহাজ (বিএনএস) প্রোটয় ফেব্রুয়ারিতে মুম্বাইয়ে দু'দিনের সফরও করেছিল।
#indianarmy #BangladeshArmy #indianbengalinews

No comments

Powered by Blogger.