Header Ads

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দোপাধ্যায়।

কলকাতায় প্রয়াত বিশিষ্ট সাংবাদিক অঞ্জন বন্দ্যোপাধ্যায়। হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। বাংলার একটি প্রথম সারির টিভি চ্যানেলের এডিটর ছিলেন তিনি। বেশ কিছুদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। কোভিডেও আক্রান্ত হন তিনি। এছাড়াও তাঁর শরীরে কিছু জটিলতা ধরা পড়ে। বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।
বাংলার নির্বাচন চলাকালীন পেশা জেলায় জেলায় যান তিনি। সেইসময় সংক্রমণ ধরা পড়ে তাঁর। করোনা আক্রান্ত হয়ে এপ্রিলের মাঝামাঝি হাসপাতালে ভর্তি হন তিনি। সুস্থ হয়ে বাড়িও ফিরেছিলেন। তবে জ্বর না কমায় ফের হাসপাতালে ভর্তি হন তিনি। এইচডিইউতে ভর্তি করা হয় তাঁকে। চিকিৎসা চলাকালীন তাঁর ফুসফুসে সংক্রমণ ধরা পড়ে তাঁর।
শারীরিক অবস্থার অবনতি হওয়ায় এইচডিইউ থেকে প্রথমে ভেন্টিলেশনে ও পরে একমো ভেন্টিলেশনে স্থানান্তরিত করা হয় তাঁকে। আজ রাত ৯টা ২৫-এ মৃত্যু হয় তাঁর। অত্যন্ত মেধাবী ছাত্র ছিলেন অঞ্জন বন্দ্যোপাধ্যায়। প্রেসিডেন্সি কলেজ থেকে বাংলা নিয়ে পড়াশোনা করেছেন তিনি। স্নাতক ও স্নাতকোত্তরে প্রথম বিভাগে প্রথম হয়েছিলেন।
রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের ভাই অঞ্জন বন্দ্যোপাধ্যায় দীর্ঘদিন ধরে সাংবাদিকতার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ৩৫ বছরের কর্মজীবনে একাধিক সংবাদমাধ্যমে কাজও করেছেন। প্রথমে প্রিন্ট মিডিয়ায় কাজ করলেও পরে বৈদ্যুতিন ও ডিজিটাল মিডিয়ায় যোগ দেন তিনি। তাঁর মৃত্যুতে বাংলার সাংবাদিকমহলে শোকের ছায়া নেমে এসেছে।
১৯ এপ্রিল অঞ্জনবাবু স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাক্ষাৎকারও নিয়েছিলেন। বর্তমান প্রজন্মের অনেক সাংবাদিক তাঁর হাত ধরে এই পেশায় প্রবেশ করেছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন।

No comments

Powered by Blogger.