Header Ads

মণিপুরের ভূমিধসে নিহত সশস্ত্র বাহিনীর সদস্যদের ও বীর নারীদের সমবেদনা এবং সম্মান জানান প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বৃহস্পতিবার শিলিগুড়ির বেংডুবি সেনা ছাউনিতে পৌঁছেছেন। যেখানে মণিপুরের ভূমিধসে নিহত শহীদ সেনাদের পরিবারের সঙ্গে দেখা করেন। 18 জন শহীদ সেনার মধ্যে 11 জন উত্তরবঙ্গ ও সিকিমের বাসিন্দা। প্রতিরক্ষামন্ত্রীর পাশাপাশি সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে, জিওসি, 111 সাব এরিয়া লেফটেন্যান্ট জেনারেল তরুণ কুমার আইচ এবং ভারতীয় সেনাবাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা। দার্জিলিংএর সাংসদ রাজু বিস্তাও উপস্থিত ছিলেন এইদিন। 

পরিদর্শনকালে তিনি শহীদ সেনাদের পরিবারকে 7 লাখ টাকা আর্থিক সহায়তা প্রদান করেন। এইদিন সবার মন ছিল ভারাক্রান্ত, পাশাপাশি ছিল শহীদ সেনাদের জন্য শ্রদ্ধা। সেই সঙ্গে রাজনাথ সিংও শহীদ সেনাদের প্রতি শ্রদ্ধা জানান। তাদের সাহসিকতা এবং উত্সর্গের প্রশংসা করেন তিনি।



এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে প্রতিরক্ষা মন্ত্রী বলেছেন যে মণিপুর ভূমিধসে নিহত জওয়ানদের পরিবারের সঙ্গে দেখা করতে তিনি শিলিগুড়ি সফর করছেন এবং ভবিষ্যতেও শহীদদের পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন তিনি। তিনি বলেন সৈনিকদের আত্মত্যাগের জন্য জাতি চিরকাল ঋণী থাকবে। তিনি আরও যোগ করেন যে সরকার প্রতিরক্ষা মন্ত্রকের পূর্ণ সমর্থনের আশ্বাস দিয়ে সাহসী সৈনিকদের পরিবার এবং নির্ভরশীলদের আর্থিক স্থিতিশীলতা নিশ্চিত করছে। রাজনাথ সিং সেনাদের একটি চ্যালেঞ্জিং পরিস্থিতিতে জিরিবাম-তুপুল-ইম্ফল রেললাইন প্রকল্পটি সম্পূর্ণ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য সশস্ত্র বাহিনীর প্রশংসা করেছেন। তিনি বলেন দেশের কৌশলগত ও আর্থ-সামাজিক চাহিদা মেটানোর জন্য প্রকল্পটি গুরুত্বপূর্ণ। এইদিন যুবকদের সশস্ত্র বাহিনীতে যোগদানের জন্য অনুপ্রাণিত করার জন্য প্রতিরক্ষা মন্ত্রক এবং ভারতীয় সেনাবাহিনীর উদ্যোগের প্রশংসা করেছেন।

 

 



No comments

Powered by Blogger.