Header Ads

ন্যাশনাল সিকিউরিটি গার্ড(NSG) 16ই অক্টোবর 2022 সালটি 38 তম প্রতিষ্ঠা দিবস।

ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি) বাহিনী, যেটি ব্ল্যাক ক্যাটস নামে পরিচিত। প্রতি বছর 16 অক্টোবর করে প্রতিষ্ঠা দিবস পালন করা হয়। 2022 সালটি এনএসজি প্রতিষ্ঠার 38 তম বার্ষিকী। এনএসজি হল ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন একটি অভিজাত সন্ত্রাসবিরোধী ইউনিট।
tweeter 

ন্যাশনাল সিকিউরিটি গার্ড (NSG) 

এনএসজি হল একটি ফেডারেল কন্টিনজেন্সি ফোর্স যা সন্ত্রাস বিরোধী কার্যকলাপ মোকাবেলা করে। এনএসজি একটি বাহিনী যা সুনির্দিষ্ট পরিস্থিতি মোকাবেলা করার জন্য সজ্জিত এবং প্রশিক্ষিত এবং তাই সন্ত্রাসবাদের গুরুতর কাজগুলিকে ব্যর্থ করতে ব্যতিক্রমী পরিস্থিতিতে ব্যবহৃত হয়। এটি 1984 সালে প্রতিষ্ঠিত হয়েছিল, NSG জনপ্রিয়ভাবে কালো বিড়াল নামে পরিচিত । এটি দেশের একটি অভিজাত স্ট্রাইকিং বাহিনী যা সন্ত্রাসী হামলা, হাইজ্যাকিং , অপারেশন ব্লু স্টার , গোল্ডেন টেম্পল হামলা এবং সন্ত্রাসী কার্যকলাপের বিরুদ্ধে লড়াইয়ের জন্য অপ্রতিরোধ্য। 

ন্যাশনাল সিকিউরিটি গার্ডের হেডকোয়ার্টার হল নতুন দিল্লিতে। ন্যাশনাল সিকিউরিটি গার্ডের ডিজি হলেন এম এ গণপতি। ন্যাশনাল সিকিউরিটি গার্ডের মূলমন্ত্র হল সর্বত্র সর্বোত্তম সুরক্ষা।

এনএসজিকে স্থল, সমুদ্র এবং আকাশে হাইজ্যাকিং প্রতিরোধ সহ সন্ত্রাস-বিরোধী কাজ পরিচালনা করার জন্য প্রশিক্ষণ দেওয়া হয়; বোমা নিষ্ক্রিয়করণ (আইইডি অনুসন্ধান, সনাক্তকরণ এবং নিরপেক্ষকরণ); পিবিআই (পোস্ট ব্লাস্ট ইনভেস্টিগেশন) এবং হোস্টেজ রেসকিউ মিশনে এরা দক্ষ।

No comments

Powered by Blogger.