Header Ads

পশ্চিমবঙ্গ থেকে আসা 55 টি এনসিসি ক্যাডেটকে রাজ্যপাল কর্তৃক গভর্নর পদক প্রদান করা হয়।

রাজভবনে আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে রাজ্যপাল ২০২০-২১ সালের মধ্যে জাতীয় ও রাজ্য পর্যায়ের প্রতিযোগিতাসহ বিভিন্ন ক্ষেত্রে তাঁর অসামান্য সাফল্য, উত্সর্গীকরণ এবং অনুকরণীয় অভিনয়ের জন্য এনসিসির সদস্যদের পদক প্রদান করেন।। এই ক্যাডেটরা সেনা নৌ ও বিমানবাহিনীর এনসিসি ইউনিটের সঙ্গে  যুক্ত।
বাংলার রাজ্যপাল জগদীপ ধনকর সোমবার রাজ্যপালের ৫৫ জন অসামান্য এনসিসি ক্যাডেটকে তাদের অভিনয়ের জন্য রাজ্যপাল পদক (রাজ্যপাল পদক) প্রদান করেছেন।পদকপ্রাপ্তদের মধ্যে 28 ছেলে এবং 27 জন মেয়ে রয়েছেন। এই ক্যাডেটরা দিল্লিতে প্রজাতন্ত্র দিবস প্যারেড -২০১২ তেও অংশ নিয়েছিলেন। এ উপলক্ষে রাজ্যপাল পদক বিজয়ী ক্যাডেটদের কৃতিত্বের প্রশংসা করেন। তাদের উজ্জ্বল ভবিষ্যতের শুভেচ্ছা জানান তিনি।
রাজ্যপাল এই তরুণ ক্যাডেটদের প্রশিক্ষণ ও প্রস্তুতকরণে পশ্চিমবঙ্গের এনসিসি ইউনিটের কর্মকর্তা এবং প্রশিক্ষণ কর্মীদের অবদানের প্রশংসাও করেন। গভর্নর সমাজসেবা, সম্প্রদায় উন্নয়ন এবং দেশ গঠনের কাজে ক্যাডেটদের নিঃস্বার্থ অবদানের উপর জোর দেন। ধনখর বলেছেন জাতীয় ক্যাডেট কর্পস (এনসিসি) সংস্থাটি তার পূর্ণ সম্ভাবনা নিয়ে দেশের সেবা করার গুরুত্বপূর্ণ কাজে নিয়োজিত রয়েছে। এনসিসি ক্যাডেটরা  শৃঙ্খলা, কঠোর পরিশ্রম, উত্সর্গীকৃতি, টিম ওয়ার্কের প্রতি তাদের প্রতিশ্রুতিবদ্ধতার লালিত গুণাবলীর সন্ধান করেন। এতে নিঃস্বার্থ পরিষেবা এবং নেতৃত্বের অনুভূতিও রয়েছে। শুধু তা-ই নয়, এই প্রাকৃতিক দুর্যোগ দেশে প্রাকৃতিক দুর্যোগের সময়েও প্রশংসনীয় ভূমিকা পালন করে।

No comments

Powered by Blogger.