Header Ads

পূর্বাঞ্চলীয় বিমান বাহিনী কমান্ডের প্রধান বাংলার দুটি প্রধান বিমানবন্দর পরিদর্শন করে সুরক্ষা ব্যবস্থা পর্যালোচনা করেন।

পূর্ব বিমান বাহিনী কমান্ডের প্রধান এয়ার মার্শাল অমিত দেব মঙ্গলবার 2 ফেব্রুয়ারি এক দিনের দীর্ঘ সফরে বাংলার দুটি বড় বিমানবন্দর পরিদর্শন করেছেন অপারেশনাল প্রস্তুতি পর্যালোচনা করতে। কলকাতায় প্রতিরক্ষা মন্ত্রকের একটি আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে যে এয়ার মার্শাল অমিত দেব পশ্চিম মেদিনীপুর জেলায় অবস্থিত বিমান বাহিনী স্টেশন কলাইকুন্ডা এবং সালুয়া পরিদর্শন করেছেন। এই দুটি প্রধান বিমানবন্দরগুলিতে পূর্ব কমান্ডের চিফ স্থানীয় স্টেশন কমান্ডারদের সঙ্গে একটি বৈঠক করেছিলেন এবং অপারেশনাল প্রস্তুতিগুলি পর্যালোচনা করার পাশাপাশি স্টেশন কর্মীদের সঙ্গে মতবিনিময় করেছিলেন।
তিনি সমস্ত এয়ারম্যান এনসি (ই), ডিএসসি কর্মী এবং বেসামরিক কর্মচারীদের সম্পূর্ণ সততা ও তৎপরতার সঙ্গে তাদের দায়িত্ব পালনের আহ্বান জানান। বিবৃতি অনুসারে এয়ার মার্শাল সেখানে অবস্থানরত সমস্ত কর্মীর অবিচ্ছিন্ন প্রচেষ্টার প্রশংসা করেছে এবং বলেছেন যে তাদের পুরো দায়িত্ব নিয়ে সতর্কতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করা উচিত। কোভিড -19 প্রোটোকল সত্ত্বেও তিনি সারা বছর ধরে বিমান বাহিনী স্টেশন এবং ইউনিটগুলির লড়াইয়ের সক্ষমতা বজায় রেখে সন্তুষ্টি প্রকাশ করেছিলেন। এর আগে এয়ার মার্শাল দেব এখানে এলে বিমানবাহিনী স্টেশন কালাইকুন্ডার এয়ার অফিসার কমান্ডিং (এওসি) এয়ার কমোডর তরুণ চৌধুরীকে তিনি গ্রহণ করেছিলেন। স্টেশনের উর্ধ্বতন কর্মকর্তারাও তাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন।
এয়ার মার্শাল দেব এয়ার ফোর্স স্টেশনে অবকাঠামোগত উন্নয়নের সঙ্গে সম্পর্কিত কাজও পর্যালোচনা করেছিলেন। এ ছাড়াও তিনি বিমান বাহিনী স্টেশন এবং বিভিন্ন হাসপাতালের কোভিড -১৯ এর চিকিত্সার সুবিধাসহ বিভিন্ন হাসপাতালের পরিদর্শন করেছেন। তিনি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদেরও প্রশংসা করেন। তারপরে তিনি বিমান বাহিনী স্টেশন সালুয়ায় অপারেশন প্রস্তুতি পর্যালোচনা করে বিমানবাহিনীকে উত্সাহিত করেছিলেন। তিনি এই স্টেশনের বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন এবং স্টক গ্রহণ করেছেন। এর সঙ্গে কর্মকর্তাদের অনেক নির্দেশিকাও দেওয়া হয়েছিল। তার বক্তব্যে তিনি বিমান বাহিনীর সমস্ত কর্মকর্তা ও কর্মীদের একই মনোভাব ও পূর্ণ সম্ভাবনা নিয়ে কাজ চালিয়ে যেতে এবং চ্যালেঞ্জ মোকাবেলায় সর্বদা প্রস্তুত থাকতে বলেছেন।

No comments

Powered by Blogger.