Header Ads

12বছরের হারিয়ে যাওয়া বালক সাব ইনস্পেক্টর ও অটোচালকের তৎপরতায় ফিরে পেল বাবা মাকে।

সংবাদ দাতা: অরিন্দম রায় চৌধুরী: কলকাতা

ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের অন্তর্গত ট্র্যাফিক বিভাগের কর্তব্যরত সাব ইনস্পেক্টর তুষার কান্তি ব্যানার্জি ও এক অটো চালকের সাহায্যে  এক 12 বছরের হারিয়ে যাওয়া ছেলে ফিরে পেল মায়ের কোল। পথ নিরাপত্তা সপ্তাহ চলা কালীন এই ঘটনা ব্যারাকপুর ট্র্যাফিক বিভাগকে প্রশংসিত করেছে। এই দিন পুলিসের পদক্ষেপ ও তৎপরতার  নিদর্শন দেখা গেল ব্যারাকপুর স্টেশন চত্বরে। আজ আরও একবার প্রমান হল যে পুলিশ মানুষের নিরাপত্তার দায়িত্বে সদা তৎপর। একটি ছোট্ট ১২ বছরের ছেলে উত্তরাখন্ড থেকে মামা বাড়িতে এসে রাস্তায় হারিয়ে যাওয়ার পর আবারও ফিরে পেল তার বাবা মাকে। 

৬ই সেপ্টেম্বর ২০২১ সোমবার সকাল ১১:৩০ মিনিট নাগাদ ব্যারাকপুরে একটি ছোট ১২ বছরের বাচ্চা ছেলেকে একা ভীত অবস্থায় দেখে এগিয়ে আসেন এক অটো চালক। বাচ্চাটিকে জিজ্ঞাসাবাদ করার পর জানা যায় যে সে উত্তরাখন্ডের হরিদ্বার থেকে বাবা মা-র সঙ্গে মামার বাড়ী ঘুরতে এসেছিল। এদিন বাড়িতে বাবা-মা বকাবকি করায়  সে হরিদ্বারে ফিরে যাওয়ার জন্য  বাড়ী থেকে বেড়িয়ে আসে। কিন্তু রাস্তা না চিনতে পারার ফলে সে যথারীতি হারিয়ে যায়। পথে এক অটোচালক তাকে নিয়ে এসে কর্তব্যরত পুলিশ অফিসার সাব ইনস্পেক্টর তুষার কান্তি ব্যানার্জির হাতে তুলে দেন।

সন্তানের ভালর জন্য বাবা-মা একটু আধটু বকাঝকা করায় ছোট্ট ছেলেটি অভিমানে মামার বাড়ী থেকে বেড়িয়ে আসে ও অচেনা স্থান হওয়ার কারণে পথ হারিয়ে ফেলে। এমত অবস্থায় তুষার বাবুও এই ঘটনার গুরত্ব বুঝতে পেরে সঙ্গে সঙ্গেই তৎপর হয়ে ওঠেন। তুষার বাবু  জিজ্ঞাসা বাদ করার পর ছেলেটির কাছ থেকে জানতে পারেন মামার মোবাইল নম্বর। এরপর ছেলেটির  বাড়ির সঙ্গে যোগাযোগ করা হয়। অবশেষে ছেলেটিকে সুস্থ অবস্থায় তুলে দেওয়া হয় তার বাবা ও মার হাতে।
ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের ট্র্যাফিক বিভাগের উপ-নগরপাল সন্দীপ কররার বলেন , ট্র্যাফিক সপ্তাহের ৬ষ্ঠ ও অন্তিম দিনে ব্যারাকপুরের ট্র্যাফিক বিভাগ একটি ভালো কাজের মাধ্যমে সকলের কাছে  এক অভিনভ বার্তা দিয়েছে। উক্ত ট্র্যাফিক অফিসার তুষার কান্তি ব্যানার্জির এহেন কর্মের জন্য আজ সুদুর উত্তরাখন্ড থেকে আগত এক পরিবার কলকাতায় এসে ফিরে পেলেন তাদের নয়নের মনি একমাত্র ছেলেকে।

No comments

Powered by Blogger.