Header Ads

পূর্বাঞ্চলীয় সেনা কমান্ডে নার্সিং ক্যাডেটদের বর্ণাঢ্য যোগদান অনুষ্ঠান।

একাদশ ব্যাচের 30 জন নার্সিং ক্যাডেটরা প্রদীপ জ্বালিয়ে কমিশন অনুষ্ঠানের মাধ্যমে সেনাবাহিনীর নার্সিং সেবায় যোগদান করলেন। 26 শে মার্চ কলকাতার কমান্ড হাসপাতালে কলেজ অফ নার্সিং, কমান্ড হাসপাতাল (ইসি) কলকাতার 29 জন স্নাতক শ্রেণির স্নাতকোত্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।
প্রদীপ জ্বালানোর অনুষ্ঠান প্রাথমিক প্রশিক্ষণের সফল সমাপ্তি এবং প্রথমবারের মতো নার্সের ইউনিফর্ম দান করে, যা এই মহৎ পেশা গ্রহণের জন্য তাদের তৎপরতার প্রতীক। অনুষ্ঠানটি প্রবীণ নার্সদের কাছ থেকে ভবিষ্যতের প্রজন্মের নার্সদের কাছে জ্ঞানের আলো স্থানান্তরিত করার প্রতীক হিসাবে এই মহৎ পেশাকে চিন্তাভাবনা এবং পেশার পবিত্রতার সাথে এগিয়ে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেয়।
এই স্নাতকদের এখন প্রতিরক্ষা কর্মী এবং তাদের পরিবারের যত্ন নেওয়ার মহান দায়িত্ব কাঁধে সামরিক নার্সিং সার্ভিসে নিযুক্ত করা হয়েছে।
এই দিনটিতে সমস্ত নার্সিং অফিসাররা ফ্লোরেন্স নাইটিঙ্গেল প্রতিশ্রুতি উপলক্ষে তাদের রোগীদের উচ্চ মানের, নিঃস্বার্থ নার্সিং কেয়ার প্রদানের জন্য নিজেকে পুনর্নির্দিষ্ট করেন
সামরিক নার্সিং সার্ভিস সশস্ত্র বাহিনীর একমাত্র সমস্ত মহিলা কর্পস। নার্সিং অফিসাররা এই মহামারী পরিস্থিতিতে মানবজাতির নিঃস্বার্থ যত্নের মাধ্যমে মেরুদন্ড হিসাবে প্রমাণিত হয়েছে। প্রতিশ্রুতিবদ্ধ নিঃস্বার্থতা,  প্রস্তুতিতে বর্তমান সময়ে নার্সিং গৌরবের শীর্ষে রয়েছে। 

#fortwilliam #commandhospital #nursing #indiannavy #indianairforce #IndianArmy #indianbengalinews

No comments

Powered by Blogger.