Header Ads

বিএসএফ জওয়ানের ওপর চোরাকারবারীরা হামলা চালায়, পাল্টা গুলিতে এক পাচারকারী নিহত হয়।

ঘটনাটি ঘটেছিল 5 মার্চ, 2022 তারিখে মেঘনা, 141 ব্যাটালিয়ন এলাকায় বর্ডার আউট পোস্টে। প্রায় 1730 টার দিকে, কর্তব্যরত একজন জওয়ান তার এলাকায় আন্তর্জাতিক সীমানার উভয় দিকে ধারালো অস্ত্র সহ 15-20 জন চোরাকারবারীর কিছু সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করেন। চোরাকারবারিদের দল ভারতীয় ভূখণ্ডে আনুমানিক ১১০০ মিটার ঢুকেছিল।

জোরপূর্বক চোরাচালানের উদ্দেশ্য নিয়ে আসা চোরাকারবারীরা বিএসএফ জওয়ানের ওপর হামলা চালায় এবং চোরাকারবারীরা দেশীয় তৈরি পিস্তল দিয়ে জওয়ানকে লক্ষ্য করে ৩ রাউন্ড গুলি ছুড়ে তবে বিএসএফ জওয়ান আত্মরক্ষা করতে সক্ষম হন। চোরাকারবারীদের ঘৃণ্য উদ্দেশ্য টের পেয়ে জওয়ানও তাদের তাড়িয়ে দেওয়ার চেষ্টা করেছিল কিন্তু চোরাকারবারীরা তাদের আক্রমণ চালিয়ে যায়।

চোরাকারবারীদের আক্রমণ থেকে নিজেদের জীবন রক্ষা করতে এবং আন্তর্জাতিক সীমান্তের পবিত্রতা রক্ষায় আত্মরক্ষার্থে এক রাউন্ড গুলি চালান জওয়ান। এতে একজন বাংলাদেশি চোরাকারবারী আহত হয়েছেন। বাকি চোরাকারবারীরা কলাবাগান, ঘন ঝোপ ও অন্ধকারের আড়ালে পালিয়ে যায়।

অবিলম্বে আহত চোরাচালানকারীকে প্রাথমিক চিকিৎসার পর বিএসএফ সৈন্যরা একটি অ্যাম্বুলেন্সে করিমনগর হাসপাতালে নিয়ে যায় যেখানে 1930 ঘন্টার মধ্যে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তল্লাশি চালিয়ে আট কেজি গাঁজা উদ্ধার করা হয়। জব্দকৃত গাঁজা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হুগলবেড়িয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএসএফ আধিকারিকরা এই এলাকায় চোরাচালান পুরোপুরি বন্ধ করার প্রতিশ্রুতির প্রতি তাদের জওয়ানদের পদক্ষেপের প্রশংসা করেছেন।

তাদের কার্যকর নজরদারি ও নজরদারির কারণেই এলাকায় চোরাচালান রোধ করা সম্ভব হয়েছে। বিবৃতিতে আরও বলা হয়, সেনাদের ওপর হামলা কোনো মূল্যে বরদাস্ত করা হবে না।


No comments

Powered by Blogger.