Header Ads

পুণের আর্মি স্পোর্টস ইনস্টিটিউটে সেবা অলিম্পিয়ানদের সম্মানিত করবেন রক্ষামন্ত্রী শ্রী রাজনাথ সিং।

  • স্বর্ণপদকপ্রাপ্ত সুবেদার নীরজ চোপড়া এবং অন্যান্য পরিষেবা কর্মীরা, যারা টোকিও অলিম্পিকে ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন, সম্ভবত উপস্থিত থাকবেন
  • এএসআই ও সৈন্যদের উদীয়মান ক্রীড়াবিদদের সঙ্গে যোগাযোগ করবেন রক্ষামন্ত্রী
  • শ্রী রাজনাথ সিং দক্ষিণ কমান্ডের সদর দপ্তর পরিদর্শন করবেন
  • সেনাপ্রধান এবং দক্ষিণ সেনাবাহিনীর কমান্ডার রক্ষামন্ত্রীর সঙ্গে
  • Photo: PIB

প্রতিরক্ষামন্ত্রী শ্রী রাজনাথ সিং ২ Pune আগস্ট, ২০২১ তারিখে পুনের আর্মি স্পোর্টস ইনস্টিটিউট (এএসআই) থেকে অলিম্পিয়ানদের সম্মাননা জানাবেন। সদ্য সমাপ্ত টোকিও অলিম্পিকে ভারতের প্রতিনিধিত্বকারী সশস্ত্র বাহিনীর সকল সদস্য, স্বর্ণপদক বিজয়ী জ্যাভলিন থ্রোয়ার সহ অনুষ্ঠানে সুবেদার নীরজ চোপড়া উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে। শ্রী রাজনাথ সিং তার সফরকালে এএসআই এবং সৈন্যদের উদীয়মান ক্রীড়াবিদদের সাথেও কথা বলবেন। তিনি দক্ষিণ কমান্ডের সদর দপ্তর পরিদর্শন করবেন। প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে থাকবেন সেনাপ্রধান জেনারেল এমএম নারাভানে এবং সাউদার্ন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং-ইন-চিফ লেফটেন্যান্ট জেনারেল জেএস নাইন।

ভারতীয় সেনাবাহিনী বরাবরই ভারতীয় খেলার মেরুদণ্ড - মেজর ধ্যানচাঁদ থেকে সুবেদার নীরজ চোপড়া পর্যন্ত যারা ভারতীয় ক্রীড়ার ইতিহাসে স্বর্ণাক্ষরে তাদের নাম খোদাই করেছেন। অলিম্পিকসহ আন্তর্জাতিক ইভেন্টে পদক জেতার অভিপ্রায় নিয়ে খেলার মান বাড়ানোর জন্য 2001 সালে ভারতীয় সেনাবাহিনীর 'মিশন অলিম্পিক' কর্মসূচি একটি মূল দায়িত্বশীলতা এলাকা হিসেবে চালু করা হয়েছিল।

এএসআই, পুনে ভারতীয় সেনাবাহিনীর একটি অনন্য এবং বিশ্বমানের ক্রীড়া প্রতিষ্ঠান এবং 34 জন অলিম্পিয়ান, 22 টি কমনওয়েলথ গেমস পদকপ্রাপ্ত, 21 টি এশিয়ান গেমস পদকপ্রাপ্ত, ছয়টি যুব গেমস পদকপ্রাপ্ত এবং 13 টি অর্জুন পুরস্কারপ্রাপ্ত ব্যক্তি তৈরি করেছে। এই ক্রীড়াবিদদের উত্সর্গীকরণ ছাড়াও, তাদের সাফল্য এএসআই -এর সাপোর্ট স্টাফদের কঠোর পরিশ্রমের জন্য দায়ী।

এএসআই, পুনে একটি প্রধান ক্রীড়া প্রশিক্ষণ ইনস্টিটিউট হিসেবে বিকশিত হয়েছে যাতে বৈজ্ঞানিক প্রতিভা সনাক্তকরণ, পদ্ধতিগত প্রশিক্ষণ, বিশ্বমানের কোচিং, ক্রীড়া বিজ্ঞান সহায়তা, আন্তর্জাতিক এক্সপোজার এবং সশস্ত্র বাহিনী, জাতীয় খেলাধুলার সাথে সুসংগতিতে ভাল অবকাঠামো সহায়তার মাধ্যমে আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী খেলোয়াড়দের প্রস্তুত করা যায়। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ফেডারেশন এবং অন্যান্য ক্রীড়া সংস্থা।

No comments

Powered by Blogger.