Header Ads

সীমা সুরক্ষা বল ২৩ টি সোনার বিস্কুট সহ 01 চোরাকারবারীকে গ্রেপ্তার করেছে।


১৭ ডিসেম্বর ২০২০ বর্ডার সিকিউরিটি ফোর্সের কর্মীরা  ২৬৮২.৮৫০ গ্রাম সোনার বিস্কুট যাহার বাজার মূল্য  ১,৩৭,৮৯,৮৪৯ / - টাকা সহ   এক চোরাকারবারী কে গ্রেফতার  করে। বাজেয়াপ্ত  সোনার বিস্কুটগুলি সীমান্ত ফাঁড়ি গুনারমঠ, উত্তর চব্বিশ পরগনা জেলা অঞ্চল থেকে পাচারের মাধ্যমে বাংলাদেশ থেকে ভারতে আনা হচ্ছিল।
১৭ ডিসেম্বর ২০২০  সেক্টর কোলকাতার ১৫৮ ব্যাটেলিয়নের বর্ডার চৌকি গুনারমাথের জওয়ানরা সোনা চোরাচালানের বিষয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আন্তর্জাতিক সীমান্তের কাছে একটি তল্লাশি অভিযান চালায়।  সকাল সাড়ে ৯ টার দিকে জওয়ানরা একটি সন্দেহভাজন ব্যক্তিকে সাইকেলে চড়ে   ফেন্সিং গেট  দিয়ে গুনারমঠ রাস্তার দিকে আসতে দেখলে, জওয়ানরা তাকে অনুসন্ধানের উদ্দেশ্যে  থামানোর চেষ্টা করলে তিনি দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বর্ডার সিকিউরিটি ফোর্সের কর্মীরা তাকে তাড়া করে হেফাজতে নিয়ে যায়। আটককৃত ব্যক্তির তল্লাশির সময় তার কাপড়ের ভিতরে এবং সাইকেলের ফ্রেমে ২৩টি সোনার বিস্কুট পাওয়া যায় । বাজেয়াপ্ত সোনার বিস্কুট গুলির  মোট ওজন ২৬৮২.৮৫০ গ্রাম, যার দাম  ১,৩৭,৮৯,৮৪৯ / - টাকা । হেফাজতে নেওয়া চোরাকারবারীর  নাম সুখদেব বিশ্বাস, পিতা গুরঙ্গ বিশ্বাস, বয়স - ৪০ বছর, গ্রাম - গুনারমঠ, থানা - বনগাঁ, পোস্ট - পুরাতন বনগাঁ, উত্তর ২৪ পরগনা (পশ্চিমবঙ্গ)।
আটককৃত চোরাকারবারী সুখদেব বিশ্বাস কে  জিজ্ঞাসাবাদ করলে  বলেন  যে তিনি গুনারামথে বসবাসকারী এক ভারতীয় নাগরিক।  তিনি ২০২০ সালের এপ্রিল থেকে গৌতম মন্ডলের (সোনার মালিক) নির্দেশে বাহক হিসাবে সোনা পাচার করে আসছিলেন। যার জন্য তিনি প্রতি বিস্কুট  ৩০০/ - টাকা পান। আজ সকাল আটটার দিকে তিনি মহিনউদ্দিন, (গ্রাম - পুটখালী, থানা - সরসা, জেলা-যশোর, বাংলাদেশ) এর কাছ থেকে এই সোনার বিস্কুটটি নিয়ে তাঁর জামাকাপড়ের ভিতরে লুকিয়ে রেখে বেড়ার গেট থেকে বেরিয়ে আসেন। এই সমস্ত সোনার বিস্কুট  বনগাঁ, হাসপাতালের কাছে রমেশ নামে এক ব্যক্তিকে দেওয়ার  কথা  ছিল , সীমান্ত সুরক্ষা বাহিনীর জওয়ানরা গুনারমঠ রাস্তার কাছে তল্লাশি করার সময়  তাকে ২৩ টি সোনার বিস্কুট সহ গ্রেপ্তার করে ।
কমান্ডিং অফিসার, শ্রী সুরেন্দ্র সিংহ, ১৫৮ ব্যাটেলিয়ন বর্ডার সিকিউরিটি ফোর্স এর জওয়ানদের কৃতিত্বের জন্য খুশি প্রকাশ করেছেন , যার ফলে ২৩টি সোনার বিস্কুট সহ এক চোরাচালককে আটক করা হয়েছে এবং এই পাচারকে ব্যর্থ করা হয়েছে। তিনি বলেছিলেন যে কেবলমাত্র  দায়িত্বে থাকা জওয়ানদের  সতর্কতার ফলেই এটি সম্ভব হয়েছে । তিনি আরও বলেন  যে তাঁর জওয়ানরা সীমান্তে অপরাধ রোধে শূন্য সহনশীলতার সমাধানটি বাস্তবায়নের জন্য সম্পূর্ণ দৃড প্রতিজ্ঞ এবং প্রতিশ্রুতিবদ্ধ, সীমান্ত সুরক্ষা বাহিনী, সীমান্ত দক্ষিণবঙ্গ কলকাতা দ্বারা পরিদর্শন করা একটি অভিযান। হেফাজতে নেওয়া চোরাকারবারিটিকে তদন্ত ও ব্যবস্থা নেওয়ার জন্য বাজেয়াপ্ত সোনার বিস্কুট সহ ডিআরআই ইউনিটের হাতে হস্তান্তর করা হয়েছে।
২০২০ সালে দক্ষিণবঙ্গ সীমান্তের বিএসএফ জওয়ানরা বাংলাদেশ পাচারের জন্য আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে যাওয়ার সময় ৩২৯১৮.৬৫১ গ্রাম সোনা আটক করেছে ।

No comments

Powered by Blogger.