Header Ads

কলকাতা পুলিশ এসটিএফ সন্দেহভাজন জেএমবি অপারেটিভকে গ্রেপ্তার করেছে।

বৃহস্পতিবার গভীর রাতে পশ্চিমবঙ্গের বীরভূম জেলা থেকে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক(Kolkata Police Task Force)ফোর্স নিষিদ্ধ বাংলাদেশি সন্ত্রাসী সংগঠন জামায়াত-উল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি)(JMB) একজন সন্দেহভাজন কর্মীকে গ্রেপ্তার করেছে।
এসটিএফের একজন সিনিয়র কর্মকর্তা বলেন, 50 বছর বয়সী নাজিবুল্লাহ হিসাবে চিহ্নিত, অভিযুক্তরা অমুসলিমদের বিরুদ্ধে উগ্র ধারণা ও বিদ্বেষ ছড়ানোর জন্য একটি সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাকাউন্ট বজায় রেখেছিল এবং তরুণদের ইসলামী মৌলবাদের পথে চালিত করতে প্ররোচিত করেছিল," এসটিএফের একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন।
কলকাতা থেকে প্রায় 260 কিলোমিটার উত্তরে বিশ্ববুমের পাইকারে তাঁর বাসভবন থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করেছিল। তারা নাজিবুল্লাহর মালিকানাধীন একটি প্রিন্টিং প্রেসের কাছ থেকে মৌলবাদী সাহিত্য এবং বইগুলিও পেয়েছে। কয়েকটি ইলেকট্রনিক ডিভাইসও জব্দ করা হয়েছিল। আসামির জেএমবির সাথে যোগাযোগ থাকতে পারে। আমরা কিছু উপাদান জব্দ করেছি। আরও তদন্ত চলছে, ”কর্মকর্তা জানান।
চলতি বছরের জুনে , এসটিএফ হুগলি জেলা থেকে সন্দেহভাজন জেএমবি কর্মীকে গ্রেপ্তার করেছিল। অপর এক অপারেটিভকে মে-শেষের দিকে মুর্শিদাবাদ থেকে গ্রেপ্তার করা হয়েছিল।

No comments

Powered by Blogger.