Header Ads

পূর্ব সেনা কমান্ড সেনাবাহিনী দিবস Army Day উদযাপন করল।

15 ই জানুয়ারী ভারতীয় সেনাবাহিনীর জন্য বিশেষ দিন। ভারতীয় সেনাবাহিনী এই দিনটিকে সেনা দিবস হিসাবে পালন করে। এর পরিপ্রেক্ষিতে শুক্রবার পূর্ব সেনা কমান্ড সদর দফতর আর্মি দিবস উদযাপিত হয়েছে। 
এই উপলক্ষে কলকাতার ফোর্ট উইলিয়ামের কমান্ড সদর দফতরে পূর্বাঞ্চলীয় কমান্ডের চিফ লেঃ জেনারেল অনিল চৌহান যে সব সেনা দেশের জন্য প্রাণ দিয়েছিলেন এমন সাহসী যোদ্ধাদের শ্রদ্ধা জানান ভিক্টোরি স্মৃতিসৌধে ফুল অর্পণ করে। একইভাবে পূর্ব থিয়েটারের সমস্ত সামরিক কমান্ডগুলিতেও 73 তম আর্মি দিবস উদযাপিত হয়েছিল এবং শহীদ সৈন্যদের শ্রদ্ধা জানানো হয়েছিল। এই বিশেষ দিন উপলক্ষে পূর্ব কমান্ডের আটটি ইউনিটকে অনুকরণীয় পেশাদারিত্বের জন্য চিফ অফ আর্মি ইউনিট সম্মান প্রদান করে। ইউনিটগুলি  জেনারেল অফিসার কমান্ডিং-ইন-চিফ, পূর্বাঞ্চলীয় কমান্ড দ্বারা সেনাদের সম্মান প্রদান করে। যার মধ্যে নয়টি পদাতিক ব্যাটালিয়ন, তিনটি অ্যাটলারি রেজিমেন্টস, তিনটি ইঞ্জিনিয়ার রেজিমেন্টস এবং অন্যান্য যুদ্ধ সমর্থন এবং পরিষেবা ইউনিট অন্তর্ভুক্ত রয়েছে। 
তাৎপর্যপূর্ণভাবে 15 জানুয়ারি প্রতি বছর আর্মি ডে হিসাবে পালিত হয়। 15 জানুয়ারির এই দিনে জেনারেল কে এম কারিয়াপ্পাকে ভারতীয় সেনাবাহিনীর প্রথম কমান্ডার-ইন-চিফ করা হয়েছিল।

 






No comments

Powered by Blogger.