Header Ads

ভারতের পূর্বাঞ্চলীয় কমান্ডের তেজপুর বিমানবাহিনী যে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে প্রস্তুত জানাল ভারতীয় বায়ুসেনা ।

আসামের তেজপুর বিমান বাহিনী  দেশের পূর্বাঞ্চলে যে কোনও চ্যালেঞ্জ নিতে সক্ষম, তার নতুন এয়ার অফিসার কমান্ডিং (এওসি) এয়ার কমোডোর ধর্মেন্দ্র সিং ডাঙ্গি বলেছেন। এয়ার কমোডর তেজপাল সিংহের কাছ থেকে বুধবার তেজপুর বিমান বাহিনী স্টেশনটির কমান্ড গ্রহণকারী এয়ার কমোডর ডাঙ্গি বলেছেন  ভারতীয় বিমানবাহিনী (আইএএফ)  সীমান্তে যে কোনো পরিস্থিতির চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম। 
19 ডিসেম্বর 2009এ আইএএফ-এর ফাইটার স্ট্রিমে কমিশন প্রাপ্ত এয়ার কমোডোর ডাঙ্গি বলেছেন  তিনি 2009 থেকে 2011পর্যন্ত তেজপুর বিমানবাহিনী স্টেশনে দায়িত্ব পালন করেছেন এবং দ্বিতীয়বারের মতো এখান থেকে কাজ করার অপেক্ষায় ছিলেন। তাঁর কৃতিত্বের জন্য 3,000 এরও বেশি বিমানের সময় থাকার জন্য নতুন এওসি একজন যোগ্য প্রশিক্ষক একজন পরীক্ষামূলক পাইলট পেয়েছে। তিনি জাতীয় প্রতিরক্ষা একাডেমির প্রাক্তন ছাত্র।
এয়ার কমোডর ডাঙ্গি আইএএফ-এ যুদ্ধবিমানের অন্তর্ভুক্ত হওয়ার আগে পর্যন্ত ফ্রান্সের রাফালে প্রকল্প পরিচালনা দলের নেতৃত্ব দিয়েছিলেন।
তিনি টাইগার মথ বিমান, মিগ -21, এমআইজি -27 এবং সামনের লাইনের ফাইটার এসইউ -30 এমকেআই উড়াবার অভিজ্ঞতা রয়েছে। 

পূর্ব লাদাখে আট মাসেরও বেশি সময় ধরে ভারত ও চীনের মধ্যে সামরিক সংঘাত চলার সময়ে অরুণাচল প্রদেশে চীনে একটি নতুন গ্রাম স্থাপনের খবর পাওয়া গেছে। দু'দেশের মধ্যে বেশ কয়েক দফা সামরিক ও কূটনৈতিক আলোচনা সত্ত্বেও অচলাবস্থার জন্য এখনও পর্যন্ত কোনও সমাধান খুঁজে পাওয়া যায়নি। এমতাবস্থায় এয়ার অফিসার কমান্ডিং (এওসি) এয়ার কমোডোর ধর্মেন্দ্র সিং ডাঙ্গির কথা খুবই তাৎপর্যপূর্ণ।
#IndianAirForce #tezpurairbase #fortwilliam #IndianArmedForces #ChinaIndiaFaceoff #indianbengalinews

No comments

Powered by Blogger.