Header Ads

সুরক্ষা বাহিনী আইটিবিপি-র কুকুর স্কোয়াডের জন্য কেবলমাত্র ভারতীয় নাম রাখা হবে এবার থেকে।

ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ তার কুকুর দল K 9 এর জন্য পশ্চিমা নামগুলিকে কঠোরভাবে বিদায় জানিয়েছে এবং সিদ্ধান্ত নিয়েছে যে এখন থেকে তাদের কেবলমাত্র ভারতীয় নাম দেওয়া হবে।
আইটিবিপি সম্প্রতি কয়েক মাস আগে গ্যালওয়ান এবং শ্যোক নামে জন্ম নেওয়া পিচ্ছিলদের নাম দিয়েছে এবং আইটিবিপি চিফ এসএস দেশওয়াল তার কে -9 দলের সদস্যদের ভারতীয় নাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
K9এর চিরাচরিত পশ্চিমা নামগুলি চিহ্নিত করে, ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশ (আইটিবিপি) কোনও বিখ্যাত সশস্ত্র বাহিনীর ইতিহাসে প্রথমবারের মতো বিখ্যাত K 9 শাখার বুদ্ধিমান ছোট যোদ্ধা কুকুরদের স্থানীয় নাম দিয়েছে। আইটিবিপি বলেছে দেশের সমস্ত বাহিনী সম্মানজনকভাবে কঠোর সীমান্ত পাহারা দিচ্ছে।
পঞ্চকুলার হরিয়ায় আইটিবিপি বিটিসি, ভানু, জাতীয় প্রশিক্ষণ কেন্দ্রে একটি আনুষ্ঠানিক  নামকরণ অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়েছিল, যেখানে ফোর্স আইটিবিপি কুকুর থেকে কয়েকমাস আগে জন্মগ্রহণকারী ম্যালিনোয় পুতুলের নাম রেখেছিল- গালা দ্য ফাদার এবং ওলগা এবং ওলেশ্য।
কুকুরছানাগুলির নাম দেওয়া হয়  আন-লা, গ্যালওয়ান, সাসোমা, চিপ-চ্যাপ, সাসের, শ্রীজাপ, চারডিং, রেজং, দৌলত, সুলতান-চুষ্কু, ইমিস, রাঙ্গো, ইউলা, মুখপ্রী, চুং-থুং, খড়ডুঙ্গি এবং শায়ক।
আইটিবিপি এই শিশুদের তাদের নিরাপত্তা দায়িত্বের জন্য ব্যবহার করার জন্য অন্যান্য কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনী (সিএপিএফ) থেকে অনুরোধ পেয়েছে।
#itbp #k9 #indianbengalinews #armedforces

No comments

Powered by Blogger.