Header Ads

শনিবার দক্ষিণ কাশ্মীরে দুটি পৃথক অভিযানে একজন কমান্ডার সহ চার জঙ্গি নিহত হয়েছে।

উত্তর কাশ্মীরের কুপওয়ারাতে নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) অস্ত্র পাচারের একটি বড় পরিকল্পনা বানচাল করা হয়েছে। পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, সুনির্দিষ্ট খবর পাওয়ার পরে লুকিয়ে থাকা দুই জঙ্গি কর্ডোন ও তল্লাশি অভিযানে কুলগামের চিনিগাম এলাকায় নিহত হয়েছে। পাশাপাশি শনিবার দুপুরে সংঘর্ষের সময় পুলওয়ামার দাদুরা এলাকায় দুই জঙ্গি নিহত হয়। 
এদিকে সেনাবাহিনী উত্তর কাশ্মীরের কুপওয়ারার কেরান সেক্টরে এলওসি বরাবর অস্ত্র পাচারের একটি বড় প্রচেষ্টা বানচাল করে। অনুপ্রবেশ বিরোধী অভিযানের সময় চারটি একে -৪ রাইফেল, আটটি ম্যাগাজিন এবং ২৪০ রাউন্ড উদ্ধার করা হয়েছে, যেখানে একটি নদীর ওপারে একটি দড়ি ব্যবহার করা হয়েছিল, সেনাবাহিনী জানিয়েছে। পাকিস্তান কাশ্মীরের এই অংশে জঙ্গিদের অনুপ্রবেশ করাতে চেয়ে ছিল। সূত্রের খবর অনুযায়ী, নিয়ন্ত্রণ অধিদফতরের অন্য পাশে স্থাপন করা প্যাড চালু করতে আড়াইশো থেকে ৩০০ জঙ্গি অনুপ্রবেশ করতে প্রস্তুত রয়েছে। ”শনিবার জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৫ নম্বর কর্পস লেফটেন্যান্ট জেনারেল বিএস রাজু বলেছেন। শ্রীনগরের রাংরেথের জাকল্লি কেন্দ্রে পাসিং-আউট-কাম প্রত্যয়ীকরণ কুচকাওয়াজে বক্তব্যে জিওসি রাজু বলেন, পাল্টা অনুপ্রবেশ ব্যবস্থা কার্যকর করার ফলে জঙ্গিদের দ্বারা অনুপ্রবেশের প্রচেষ্টা এই বছর হ্রাস পেয়েছে। 
তিনি বলেছিলেন যে অস্ত্র হাতে নেওয়া স্থানীয় ছেলেরা মূলধারায় ফিরে আসতে শুরু করেছিল। তাদের আত্মসমর্পণের প্রতিটি সুযোগ দেওয়া হচ্ছে তিনি আরও যোগ করেন।

No comments

Powered by Blogger.