Header Ads

শৌর্য চক্র ও অতি বিশিষ্ট সেবা মেডেল সম্মানে ভূষিত এয়ার মার্শাল বিআর কৃষ্ণ ওয়েস্টার্ন এয়ার কমান্ডের এয়ার অফিসার কমান্ডিং ইন চিফ হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

এয়ার মার্শাল ১৯৮৩ সালের ডিসেম্বরে একজন ফাইটার পাইলট হিসাবে আইএএফ-এ কমিশন হয়েছিল। প্রায় 38 বছর ব্যাপী একটি বিশিষ্ট ক্যারিয়ারে, এয়ার অফিসার একজন যোগ্যতা সম্পন্ন উড়ন্ত প্রশিক্ষক এবং পরীক্ষামূলক পরীক্ষার পাইলট হয়ে আইএএফ-র ইনভেন্টরিতে বিভিন্ন ধরণের যোদ্ধা, ট্রান্সপোর্ট এবং হেলিকপ্টার উরিয়ে ছিলেন । অপারেশনাল, নির্দেশাবলী এবং পরীক্ষামূলক উড়ান সহ প্রায় 5000 ঘন্টা তার একটি উড়ানের অভিজ্ঞতা রয়েছে।









আইএএফ-তে তাঁর বিখ্যাত ক্যারিয়ারের সময়, এয়ার অফিসার অনেকগুলি গুরুত্বপূর্ণ কমান্ড এবং কর্মী নিয়োগ করেছেন। তিনি ফ্রন্টলাইন ফাইটার স্কোয়াড্রনের কমান্ডিং অফিসার ছিলেন, এয়ার ফোর্স টেস্ট পাইলটস স্কুল, একটি ফরোয়ার্ড বেস, কমান্ড্যান্ট এয়ারক্রাফ্ট এবং সিস্টেমস টেস্টিং এস্টাব্লিশমেন্ট (এএসটিই) এর চিফ অপারেশন অফিসার এবং একটি ফ্রন্টলাইন ফাইটার বেসের কমান্ড করেছেন। একজন এয়ার ভাইস মার্শাল হিসাবে, তিনি এয়ার সদর দফতরে সহকারী চিফ অফ এয়ার স্টাফ (প্রকল্পসমূহ) এবং এসিএএস (পরিকল্পনা) নিয়োগের প্রতিশ্রুতিবদ্ধ। এয়ার মার্শাল হিসাবে, তিনি সিনিয়র এয়ার স্টাফ অফিসার, এইচকিউ এসডাব্লুএসিএসি হিসাবে দায়িত্ব পালন করেছিলেন এবং এওসি-ইন-সি হিসাবে দায়িত্ব নেওয়ার আগে তিনি এয়ার সদর দফতরে মহাপরিচালক বিমান (অপারেশনস) পদে অধিষ্ঠিত ছিলেন। এয়ার মার্শাল জাতীয় প্রতিরক্ষা একাডেমী, প্রতিরক্ষা পরিষেবা স্টাফ কলেজ ওয়েলিংটন এবং জাতীয় প্রতিরক্ষা কলেজের প্রাক্তন ছাত্র।


 তিনি 1986 সালে শৌর্য চক্র এবং ভূমিকায়িত বিশিষ্ট সেবার জন্য, এয়ার মার্শালকে 2017 সালে আতি বিশিষ্ট সেবা পদক প্রদান করা হয়েছিল।

No comments

Powered by Blogger.