Header Ads

দাদুর সঙ্গে দেখা করতে নাবালক অতিক্রম করেছে সীমান্ত, বিএসএফ গ্রেপ্তার করে সদ্ভাবনা দেখিয়ে তাকে বিজিবিকে হস্তান্তর করেছে

২২ জুলাই ২০২১ এ দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের  অধীনে বিএসএফ  জওয়ানরা সীমান্ত চৌকি  পিরোজপুর,৭৮ ব্যাটেলিয়ন এর এলাকা থেকে একজন নাবালক  বাংলাদেশী ছেলেকে  গ্রেপ্তার করেছে।  এই বাংলাদেশী ছেলেটি আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে বাংলাদেশে যাওয়ার চেষ্টা করছিল।



২২ শে জুলাই, ২০২১, বিএসএফ এর গোয়েন্দা শাখার তথ্যের ভিত্তিতে বেলা আনুমানিক  ১১ টার দিকে  এক নাবালক  বাংলাদেশী ছেলেকে পিরোজপুরের আন্তর্জাতিক সীমান্ত থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া ছেলেটিকে জিজ্ঞাসাবাদ করার সময় তার পরিচয়:- 

মোহাম্মদ নয়ন আলী (বয়স -১২ বছর), পিতা-সাদিরুল আলী, গ্রাম-জোহরপুর, উত্তর নারায়ণপুর,থানা- চাঁপাই নবাবগঞ্জ,জেলা- চাঁপাই নবাবগঞ্জ , বাংলাদেশ হিসাবে জানা যায়। জিজ্ঞাসাবাদের সময় সে  জানিয়েছে যে সে ২২ জুলাই সকাল ৮ টার সময় ভারতীয় গ্রাম বাজিতপুরে দাদুর সঙ্গে  দেখা করতে এসেছিলো , যার নাম ইরামুল শেখ,গ্রামে - বাজিতপুর, পোস্ট - দয়ারামপুর, থানা-রঘুনাথগঞ্জ, জেলা মুর্শিদাবাদ ভারতের  বাসিন্দা । ভারতে প্রবেশ করার সময় সে ধরা না পরলেও  যখন সে দাদুর সঙ্গে দেখা করে বাংলদেশে  ফিরে যাচ্ছিল তখন বিএসএফ তাকে ধরে ফেলে ।  



গ্রেপ্তার হওয়া  নাবালক বাংলাদেশী ছেলেকে বিজিবি’র কাছে  শুভেচ্ছার বার্তা হিসাবে হস্তান্তর করা   হয়েছে । ৭৮ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ডিং অফিসার শ্রী বিশ্ববন্ধু  বলেছেন  যে তদন্তে জানা গেছে যে এই নাবালক ছেলেটি কোনও ভুল উদ্দেশ্য নিয়ে বাংলাদেশ থেকে ভারতে আসেনি। ছেলেটি তার দাদুর  সঙ্গে দেখা করতে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়েছে। যদিও আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম করা অপরাধ হিসাবে আসে তবে ছেলের ভবিষ্যতের দিকে তাকিয়ে   ও সীমান্তের মানুষের সদ্ভাবনার   সন্মান জানিয়ে  ছেলেটিকে  বিজিবির হাতে তুলে দেওয়া হয়।



No comments

Powered by Blogger.