Header Ads

বায়ু মার্শাল বিবেক রাম চৌধুরী এয়ার স্টাফের ভাইস চিফ হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন।

এয়ার মার্শাল বিবেক রাম চৌধুরী, পিভিএসএম এভিএসএম ভিএম 2021 সালের 1 জুলাই বিমান বাহিনীর প্রধানের দায়িত্ব গ্রহণ করেন। এয়ার মার্শাল 29 ডিসেম্বর 82 এ আইএএফ-এর ফাইটার স্রোতে কমিশন লাভ করেন। বিমান সংস্থার আধিকারিকের বিমানের আধিক্য বেশি ছিল অপ-মেঘদূত এবং অপ-সাফেদ সাগর চলাকালীন মিশনগুলি বহনকারী মিশন সহ বিভিন্ন ধরণের যুদ্ধবিমান এবং প্রশিক্ষক বিমানের উপর 3800 ঘন্টা। 





তিনি ওয়েলিংটনের ন্যাশনাল ডিফেন্স একাডেমি এবং ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজের প্রাক্তন ছাত্র। 

আইএএফ-তে তাঁর বিখ্যাত ক্যারিয়ারের সময়, এয়ার অফিসার একটি ফ্রন্টলাইন ফাইটার স্ক্যান এবং একটি ফাইটার বেসের কমান্ড করেছেন। একজন এয়ার ভাইস মার্শাল হিসাবে, তিনি বিমান বাহিনী একাডেমির ডেপুটি কমান্ড্যান্ট, বিমান বাহিনী অপারেশনস (এয়ার ডিফেন্স) এর সহকারী চিফ এবং বিমান বাহিনী সহকারী প্রধান (কর্মচারী অফিসার) ছিলেন। তিনি পূর্বাঞ্চলীয় কমান্ডের বায়ু সদর দফতরে বিমান বাহিনী প্রধান এবং বিমান বর্ষের সিনিয়র এয়ার স্টাফ অফিসারের পদক্ষেপ গ্রহণ করেছেন। বর্তমান নিয়োগ গ্রহণ করার আগে, তিনি এয়ার অফিসার কমান্ডিং-ইন-চিফ অফ ওয়েস্টার্ন এয়ার কমান্ড ছিলেন। 




তিনি এয়ার মার্শাল এইচএস অরোরা পিভিএসএম এভিএসএমের স্থলাভিষিক্ত হয়েছেন, যিনি 30 শে জুন 21 তারিখে 39 বছরেরও বেশি বিশিষ্ট চাকরির পরে অবসর নিয়েছিলেন। ভিসিএএস থাকাকালীন সময়ে তিনি উন্নয়নশীল পরিস্থিতির আনুপাতিক প্রতিক্রিয়াতে সম্পত্তির তাত্ক্ষণিক ও সর্বোত্তম অপারেশনাল নিয়োগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। পূর্ব লাদাখে। তাঁর নির্দেশনায় আইএএফ কার্যকরভাবে ভারত ও বিদেশ উভয়ই এইচএডিআর এবং সিওভিড সম্পর্কিত বিভিন্ন কাজে অবদান রেখেছিল। 




এ উপলক্ষে, এয়ার মার্শালদের এয়ার সদর দফতরে আনুষ্ঠানিক গার্ড অফ অনার উপস্থাপন করা হয়েছিল। জাতীয় যুদ্ধ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে তারাও অংশ নিয়েছিল।

No comments

Powered by Blogger.