Header Ads

করোনাভাইরাসের "আর" ফ্যাক্টর বাড়ায় উদ্বেগ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। চিঠি রাজ্যে ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে।

 কোভিড -১৯- এর 'আর' ফ্যাক্টর বা প্রজনন সংখ্যা বৃদ্ধি পাওয়ায় কেন্দ্রীয় সরকার  কোভিডের যথাযথ নিয়ম ও সাবধানতা অনুসরণ করতে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে নির্দেশ দিয়েছে। কয়েকটি রাজ্যে 'আর' ফ্যাক্টারের বৃদ্ধি উদ্বেগের বিষয়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ​​ভাল্লা সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে একটি চিঠিতে বলেছেন দেশের বেশিরভাগ জায়গায় বিশেষত গণপরিবহন ও হিল স্টেশনে কোভিড রীতি-নীতি লঙ্ঘনের ঘটনা লক্ষ্য করা গেছে। বিপুল সংখ্যক লোকজন বাজারে ভিড় করছেন এবং সামাজিক দূরত্বের নিয়ম লঙ্ঘন করছেন। ফলস্বরূপ কিছু রাজ্যে 'আর' ফ্যাক্টর বৃদ্ধি উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। জরুরী পরিসেবার জন্য সমস্ত  দোকান, শপিংমল, মার্কেট কমপ্লেক্স, সাপ্তাহিক বাজার, রেস্তোঁরা ও পানশালা,  স্টেশন ইত্যাদি স্থানে কোভিডের উপযুক্ত  আচরণ  নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দায়বদ্ধ করা হবে।   



কোভিড -১৯-এর দ্বিতীয় তরঙ্গ এখনও শেষ হয়নি এর জন্য আত্মতৃপ্তির কোনও অবকাশ নেই । এই কারণে সকলকে অবশ্যই কোভিড -১৯ প্রোটোকল অনুসরণ করতে হবে। চিঠিতে আরো জানানো হয়েছে রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলি ক্রমান্বয়ে অর্থনৈতিক কার্যক্রম পুনরায় চালু করা শুরু করেছে তবে বিধি নিষেধ শিথিলকরণের  প্রক্রিয়াটি সতর্কতার সাথে বিবেচনা করা উচিত। সুতরাং এখনই আত্মতুষ্টির উপায় নেই। 

মঙ্গলবার প্রধানমন্ত্রী মোদী করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গ প্রতিরোধে কোভিড প্রোটোকল নিয়ে আপস না করার জন্য জনগণকে আহ্বান জানিয়েছেন।

No comments

Powered by Blogger.