Header Ads

অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইল উৎক্ষেপনে সক্ষম ভারত।

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বুধবার প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা (ডিআরডিও) এর লেজার-গাইডেড অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইলটি (এটিজিএম) সফলভাবে পরীক্ষার জন্য অভিনন্দন জানিয়েছেন।
আহমেদনগরের কে কে রেঞ্জস (এসিসি ও এস) -এ এমবিটি অর্জুনের কাছ থেকে লেজার-গাইডেড অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইল সফলভাবে উৎক্ষেপন করেছে  ডিআরডিও।
এর আগে, ডিআরডিও মঙ্গলবার আহমেদনগরের আর্মার্ড কর্পস সেন্টার অ্যান্ড স্কুল (দুদক ও এস) এ ক্ষেপণাস্ত্রটি সফলভাবে পরীক্ষা করার ঘোষণা করেছিল। এমবিটি অর্জুন ট্যাঙ্ক থেকে চালিত ক্ষেপণাস্ত্রগুলি তিন কিলোমিটারের একটি লক্ষ্যকে সফলভাবে পরাজিত করতে পারবে। ক্ষেপণাস্ত্রটির বিভিন্ন বৈশিষ্ট্যের বিষয়ে ডিআরডিও বলেছে  ক্ষেপণাস্ত্রটি বহু-প্ল্যাটফর্ম থেকে লঞ্চ করার ক্ষমতা নিয়ে তৈরি করা হয়েছে।
 ইন্সট্রুমেন্টস রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ইস্টাব্লিশমেন্ট (আইআরডিই) দেরাদুনের সহযোগিতায় পুনে অস্ত্র গবেষণা ও উন্নয়ন সংস্থা (এআরডিই) দ্বারা এটিজিএম তৈরি করেছে ।
মঙ্গলবার ডিআরডিও ওড়িশার বালাসোরে একটি পরীক্ষা পরিসীমা থেকে অ্যাবিএইচআইএস হাই স্পিড এক্সপেনডেবল এরিয়াল টার্গেট (হিট) যানবাহনের সফল পরীক্ষা করা হয়।

No comments

Powered by Blogger.