Header Ads

শনিবার ১৩১ জন তরুণ সেনা লাদাখি ও তিব্বতীদের নিয়ে তৈরী লাদাখ স্কাউটস রেজিমেন্টে যোগ দিয়েছেন।

শনিবার ১৩১ জন তরুণ সেনা লাদখ স্কোয়াট রেজিমেন্টে যোগ দিয়েছেন। যোগদান অনুষ্ঠানটি উপলক্ষে লাদাক স্কাউটস রেজিমেন্টাল সেন্টারে লেহেতে একটি আনুষ্ঠানিক প্যারেড অনুষ্ঠিত হয়েছে।COVID-19 মহামারীর কারণে নিয়োগকারীদের পিতামাতাকে অন্তর্ভুক্ত না করে অনুষ্ঠানটি পরিচালনা করা হয়েছে।
লেহ সাব এরিয়া, উপ-জেনারেল অফিসার কমান্ডিং ব্রিগেড অরুণ সিজির তত্ত্বাবধানে ভারতীয় সেনাবাহিনীর সর্বোচ্চ ঐতিহ্যময় কুচকাওয়াজ অনুষ্ঠানটি পরিচালিত হয়েছে। তরুণ রাইফেলম্যানদের প্রশিক্ষণ চলাকালীন তাঁদের অসাধারণ কর্মক্ষমতার জন্য পদক দেওয়া হয়েছে।নিয়োগকারীরা রেজিমেন্টে যোগ দিতে লাদাখের প্রত্যন্ত অঞ্চল থেকে আসেন। ব্রিগেডিয়ার অরুণ সিজি তরুণ সেনাদের অভিনন্দন জানিয়েছেন।
লাদাখের প্রত্যন্ত অঞ্চল থেকে আসা তরুণদের সৈন্য হিসাবে লাদখ স্কাউটস রেজিমেন্টে যোগ দেওয়ার জন্য এটি সত্যিই গর্বের মুহূর্ত ছিল। লাদাখি জনগণের একটি বিরাট অংশ ভারতীয় সেনাবাহিনীকে প্যাংগ তসোর দক্ষিণাঞ্চলে শীতকালীন মজুদ পরিচালনায় সহায়তা করেছে। চুশুল সেক্টরে বিস্মিত ভারতীয় অভিযানে এসএসএফ যা তিব্বতিয়ান এবং লাদাখিসের মিশ্রণ নিয়ে গঠিত হয়েছিল সেটি আজ উচ্চ সম্মান  অর্জন করেছে।  তারা 2020 সালের চীনা সেনা এ পিএলএর প্রচেষ্টা ব্যর্থ করে দেয়।

লাদাখ স্কাউটস রেজিমেন্ট কাকে বলে?

লাদাখ স্কাউট  "স্নো ওয়ারিয়র্স" বা "স্নো টাইগার্স ভারতীয় সেনাবাহিনীর একজন পদাতিক রেজিমেন্টের ডাকনাম করা হয়।রেজিমেন্টটি উঁচু পর্বতমালার যুদ্ধে বিশেষত পারদর্শী  এর প্রাথমিক দায়িত্ব উচ্চতায় ভারতের সীমান্ত রক্ষা করা। লাদাখ স্কাউটসকে ২০০০ সালে সেনা রেজিমেন্টে রূপান্তর করা হয়েছিল। লাদাখ স্কাউটগুলি প্রধানতম  ভারতের লাদাখি  এবং  তিব্বতীয়  জাতিগোষ্ঠী থেকে সেনা নিয়োগ করে থাকে।  এবং সেনাবাহিনীর সবচেয়ে সজ্জিত ইউনিটগুলির মধ্যে একটি। এর সৈন্যরা 300 টিরও বেশি বীরত্ব পুরষ্কারে ভূষিত হয়েছে।

No comments

Powered by Blogger.