Header Ads

উত্তর-পূর্ব রাজ্যে সন্ত্রাসবাদীসহ বিপুল অস্ত্র শস্ত্র উদ্ধার করল বিএসএফ।

বিএসএফ সোমবার বাংলাদেশের ত্রিপুরা-মিজোরাম আন্তর্জাতিক সীমান্ত থেকে তিনজনকে গ্রেপ্তার করেছে এবং তাদের কাছ থেকে এ বছর সবচেয়ে বড় অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে। 
বিএসএফ এক বিবৃতিতে জানায়, এই তিন ব্যক্তি আন্তর্জাতিক অস্ত্র চোরাচালানের র‌্যাকেটের অংশ বলে সন্দেহ করা হচ্ছে।বিএসএফ তার গোয়েন্দা শাখার মিজোরামের ফুলদুঙ্গসেয় অঞ্চলে বড় বড় অস্ত্র পরিবহনের বিষয়ে একটি নির্দিষ্ট ইনপুট থেকে এই বিপুল অস্ত্র উদ্ধার করেছে ।
ত্রিপুরার-মিজোরাম সীমান্তের ফুলডুঙ্গসি গ্রাম ত্রিপুরার শেষ গ্রাম। সীমান্তরক্ষী বাহিনী এইখানে  ফুলডুঙ্গসাইয়ের উপকণ্ঠে একটি বিশেষ অভিযান শুরু করে।বিএসএফ জওয়ানরা একটি ফাঁদ ফেলে মিজোরাম নম্বর প্লেট বহনকারী দুটি গাড়িকে আটকে দেয়। এই সময় যানবাহন তল্লাশি করে বর্ডার সিকিউরিটি ফোর্স ২৮ টি একে-সিরিজ রাইফেলস, একটি .5.6 এমএম একা-74 রাইফেল এবং একটি কার্বাইন সহ 30 টি অত্যাধুনিক অস্ত্র উদ্ধার করেছে এবং 994 টি বিভক্ত গোলাবারুদও উদ্ধার করা হয়েছে। 39020 টাকাও উদ্ধার করা হয়েছে।
মিজোরামের রাজধানী আইজল-এর বাসিন্দা লালহুয়াপজৌভা, ভানলালুয়াটা এবং লিয়ানসঙ্গা নামে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।
উল্লেখযোগ্য যে, গত মাসে ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার বিজেপি-নেতৃত্বাধীন রাজ্য সরকারকে রাজ্যে উগ্রবাদী তৎপরতা বৃদ্ধির বিষয়ে সতর্ক করেছিলেন এবং বলেছিলেন যে বিদ্রোহীরা পুনরায় দলবদ্ধ হওয়ার চেষ্টা করছে। তিনি অভিযোগ করেছিলেন যে কিছু প্রাক্তন উগ্রপন্থী নেতা মিজোরামকে লঞ্চ প্যাড হিসাবে ব্যবহার করার চেষ্টা করছে।
বিএসএফের গোয়েন্দা শাখার একটি নির্দিষ্ট সুচনা নিয়ে কাজ করে, ২৳ শে সেপ্টেম্বর, ২০২০ গভীর রাতে  মমিট (মিজোরাম) এর গ্রাম ফুলদুঙ্গসীর উপকণ্ঠে একটি বিশেষ অভিযান শুরু করা হয়েছিল।  ৯০ বিএন, বিএসএফ  আইজলের  বিশেষ একটি দল যার নেতৃত্বে ছিলেন শ্রী এস কে  পিল্লাই, কার্যনির্বাহী কমান্ডেন্ট এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন শ্রী কুলদীপ সিং, ডিআইজি বিএসএফ আইজল।

No comments

Powered by Blogger.