Header Ads

139 তম এনডিএ কোর্সের সমাবর্তন অনুষ্ঠান

2020 সালের 6 নভেম্বর এনডিএর হাবিবুল্লাহ হলে ১৩৯ তম এনডিএ কোর্সের সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রফেসর (ড।) নীতিন আর কমলকর, উপাচার্য, সাবিত্রিভাই ফুলে, পুনে বিশ্ববিদ্যালয়, পুনে।
জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের 217 জন ক্যাডেটকে বিজ্ঞান বিভাগে 49 জন ক্যাডেট, কম্পিউটার বিজ্ঞান বিভাগে 113 জন ক্যাডেট এবং আর্টস স্ট্রিমে 55 জন ক্যাডেট অন্তর্ভুক্ত করা হয়। কর্মসূচির সময় বন্ধুত্বপূর্ণ বিদেশের 12 টি ক্যাডেটকে ডিগ্রি প্রদান করা হয়। এ ছাড়াও, 45 টি নৌ ক্যাডেট এবং 35 বিমান বাহিনীর ক্যাডেট সমন্বিত বি.টেকের চতুর্থ ব্যাচ কোর্স সমাপ্তির শংসাপত্রও পেয়েছে। তারা তাদের নিজ নিজ পরিষেবা একাডেমিতে বি.টেক পাঠ্যক্রমের চতুর্থ বর্ষে পড়াশুনা চালিয়ে যাবে।
প্রধান অতিথিটিকে জাতীয় প্রতিরক্ষা একাডেমির কমান্ড্যান্ট লেঃ জেনারেল অসিত মিস্ত্রি, এভিএসএম, এসএম, ভিএসএম স্বাগত জানিয়েছেন। কমান্ড্যান্টের ভাষণের পরে অটম টার্ম -20 এর একাডেমিক প্রতিবেদন প্রিন্সিপাল, এনডিএ প্রফেসর (ড।) ওপি শুক্লা উপস্থাপন করেন। প্রধান অতিথি তাঁর সমাবর্তন অনুষ্ঠানে উত্সর্গ ও কঠোর পরিশ্রমের সাথে প্রশিক্ষণ নেওয়ার জন্য পাসিং আউট কোর্সের ক্যাডেটদের অভিনন্দন জানান। তিনি ভারতকে গঠনে সশস্ত্র বাহিনীর ভূমিকা ও গুরুত্ব সম্পর্কে জোর দিয়েছিলেন এবং ভবিষ্যতে সামরিক নেতাদের একাডেমিতে নিযুক্ত পেশাদারিত্ব এবং নীতি-নীতিকে জাতির সেবার দিকে এগিয়ে নিয়ে যেতে অনুপ্রাণিত করেছিলেন।
ক্যাসেট কোয়ার্টারমাস্টার সার্জেন্ট
আরকশিত কাপুর জেনারেল কে সুন্দরজি উপস্থাপিত কমান্ড্যান্টের রৌপ্য পদক এবং চিফ অফ আর্মি স্টাফ (সিওএএস) ট্রফি জিতেছিলেন, বিজ্ঞান প্রবাহে প্রথম স্থান অর্জনের জন্য স্কোয়াড্রান্সকেড ক্যাপ্টেনপাড়ুল যাদব কমান্ড্যান্টের সিলভার মেডেল এবং চিফ অফ দ্য ন্যাভাল স্টাফ (সিএনএস) জিতেছেন। ট্রফিটি কম্পিউটার বিজ্ঞান প্রবাহে প্রথম স্থিতির জন্য পিভিএসএম, এভিএসএম অ্যাডমিরাল সুরেশ মেহতা উপস্থাপিত ব্যাটালিয়নের ক্যাডেট অ্যাডজুট্যান্ট ধনঞ্জয় জারোটিয়া কমান্ড্যান্টের সিলভার মেডেল এবং চিফফ দ্য এয়ার স্টাফ (সিএএস) ট্রফি অর্জন করেছেন এয়ার চিফ মার্শাল এনসি সুরি, পিভিএসএম, এভিএসএম, ভিএম আর্টস স্ট্রিমে প্রথম স্থান অর্জনের জন্য এবং স্কোয়াড্রন ক্যাডেট ক্যাপ্টেন সাওয়ানমন কমান্ড্যান্টের সিলভার পদক এবং অ্যাডমিরাল জিতেছেন বি.টেক-তে প্রথম স্থান অর্জনের জন্য ওএস ডসনের ট্রফি।
রিভার অ্যাডমিরাল অতুল আনন্দ, উপ-কমান্ড্যান্ট এবং চিফ ইনস্ট্রাক্টর, সমাবর্তন অনুষ্ঠানের সমাপ্তির জন্য ধন্যবাদ ভোট প্রদান করেন।

No comments

Powered by Blogger.