Header Ads

বর্ডার সিকিউরিটি ফোর্স দক্ষিণ বঙ্গ সীমান্তে ৯,০০,০০০ বাংলাদেশী টাকা সহ ০২ জন পাচারকারীকে গ্রেফতার করেছে।

২০২০ সালের ২২ নভেম্বর দক্ষিণবঙ্গ সীমান্তের বিএসএফ জওয়ানরা  সীমান্তবর্তী অপরাধের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৯,০০,০০০ বাংলাদেশী  টাকা আটক করে, যখন এই বাংলাদেশী  টাকা সীমান্ত জেলা উত্তর ২৪ পরগনার সেক্টর কলকাতার  সীমা চৌকি ঘোজাডাঙ্গা  এলাকা দিয়ে বাংলাদেশে  পাচার করা হচ্ছিল। ২০২০ সালের ২২ নভেম্বর সীমা চৌকি  গোজডাঙ্গা ১৫৩ ব্যাটালিয়নের ভারত থেকে বাংলাদেশে বাংলাদেশী  টাকা পাচারের সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বিএসএফ বাহিনী আইসিপি ঘোজাডাঙ্গায় একটি বিশেষ তল্লাশি অভিযান চালায়। আনুমানিক সন্ধ্যা  ৫টা ২৫ মিঃ নাগাদ   আইসিপি ঘোজাডাঙ্গায় আইসিপি চেকপোস্ট পার্টি  মোটরসাইকেলে দুজন সন্দেহভাজন ব্যক্তিকে লক্ষ্য করে, যারা ভারতীয়  গ্রাম এটিন্ডা  (কাল বাড়ি) পাশ থেকে আসছিল এবং বিএসএফ চেকপোস্ট পার করার চেষ্টা করছিল, বিএসএফ জওয়ানরা  তল্লাশির  উদ্দেশ্যে মোটরসাইকেলটি থামিয়ে দেয়। তল্লাশি  চলাকালীন  উভয় ব্যক্তির শার্টের নিচে বেল্ট লাইনে সন্দেহজনক জিনিস দেখতে পেয়েছিলেন, তত্ক্ষণাতজওয়ানরা  উভয় ব্যক্তিকে আটক করে এবং আরও গভীর অনুসন্ধান ও আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সীমা চৌকি  ঘোজাডাঙ্গায় নিয়ে আসে।  উভয় ব্যক্তির তল্লাশির  সময়তাদের কাছ থেকে বাংলাদেশি টাকা  পাওয়া যায়। 
গ্রেপ্তার হওয়া চোরাচালানকারীরা সারিকুল গাজী (বয়স 35 বছর), পুত্র - রহিম গাজী, গ্রাম - ঘোজাডাঙ্গা (মাঝেরপাড়া), পোস্ট অফিস  - পানিতর, পুলিশ স্টেশন  - বাসিরহাট, জেলা - উত্তর ২৪ পরগনা, পশ্চিমবঙ্গ। আরেক জন খানজান মণ্ডল (বয়স ৩০ বছর), পুত্র স্বর্গীয়  গোলাম রসুল মন্ডল, গ্রাম - ঘোজাডাঙ্গা (উত্তরপাড়া ), পোস্ট অফিস - ইতিন্দা, পুলিশ স্টেশন - বসিরহাট, জেলা- উত্তর ২৪ পরগনা, পশ্চিমবঙ্গ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে সরিকুল গাজী প্রকাশ করেছে যে সে  একজন ভারতীয় নাগরিক। সে  খানজান মন্ডলের সঙ্গে এটিন্ডা  বাজারে  গিয়েছিল , সেখানে তারা  কাসাদ আলি মন্ডলের সাথে সাক্ষাত করে এবং সে  তাকে পাচারের জন্য ৩,৫০,০০০ বাংলাদেশী টাকাদেয়  এবং এটি ফারুক গাজীর হাতে (পুত্র  প্রয়াত রহিম গাজী,গ্রাম  এবং পোস্ট অফিস  - ভোমরা, পুলিশ স্টেশন  এবং জেলা- সাতক্ষীরা, বাংলাদেশ)। এই কাজের জন্য সে ৪০০/ - টাকা পেতো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে খানজান মন্ডল প্রকাশ করেছে যে সে  গ্রাম -ঘোজাডাঙার উত্তরার ভারতীয়  বাসিন্দা    . সময় বিকাল  সাড়ে ৪ টায়    সাফিকুল গাজীর সাথে ইতিন্দা বাজারে যান, সেখানে তারা কাসাদ আলী মন্ডল,  গ্রাম  ইতিন্দা (কালবাড়ী) এর সঙ্গে সাক্ষাত করে, সেখানে  তাকে ৫,৫০,০০০  বাংলাদেশি টাকা দিয়েছিলেন  যাহা আন্তর্জাতিক সীমানা অতিক্রম করে   এই মুদ্রা ফারুক গাজী বাড়ি ভোমরা (বাংলাদেশ), হস্তান্তর করার জন্য?  বাংলাদেশী মুদ্রা বহনের জন্য সে ৫০০/-  টাকা পাবে।  সে  ক্যারিয়ার হিসাবে কাজ করেন এবং বিএসএফ চেকপোস্ট ক্রস করার সময় বিএসএফ কর্মীদের দ্বারা তার মোটরসাইকেল এবং ব্যক্তিগত জিনিসপত্রের সঙ্গে  আটক হন। আটককৃত ব্যক্তিকে বাংলাদেশী মুদ্রা   এবং ব্যক্তিগত জিনিসপত্র সহ বসিরহাট থানায় হস্তান্তর করা হয়েছে। কমান্ডিং অফিসার শ্রী  জে এস নেগি, ১৫৩ ব্যাটালিয়ন বিএসএফ , কমান্ড্যান্ট তার জওয়ানদের  কৃতিত্বের জন্য আনন্দ প্রকাশ করেছেন যার ফলশ্রুতিতে ৯ লাখ বাংলাদেশি টাকা  সহ ০২ জন চোরাচালানকারীকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি বলেছিলেন যে তাঁর জওয়ানরা ডিউটিতে সতর্কতা এবং সজাগতার জন্যই এটি সম্ভব হয়েছে ।তিনি আরও বলেছেন  যে তারজওয়ানরা আন্তঃসীমান্ত অপরাধে শূন্য সহনশীলতার সমাধানটি বাস্তবায়নের জন্য সম্পূর্ণ দৃঢ় প্রতিজ্ঞ এবং প্রতিশ্রুতিবদ্ধ, এটি আইজি দক্ষিণ বেঙ্গল ফ্রন্টিয়ার বিএসএফ, কলকাতার একটি অভিযান।

No comments

Powered by Blogger.