Header Ads

তিন সেনাকর্তা ও বিএসএফ জওয়ান শহীদ হলেন কাশ্মীরের কুপওয়ারাতে সন্ত্রাসবাদীদের সঙ্গে লড়াই করার সময়।

জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর মাচিল সেক্টরে একটি বড় অনুপ্রবেশের বিডকে ব্যর্থ করায় সেনা কর্মকর্তা ও বিএসএফের চার সেনা শহীদ হয়েছেন।
আহত দুই সেনাকে বেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সন্ত্রাসবিরোধী অভিযানে তিন সন্ত্রাসীও মারা গিয়েছিল।
ভারতীয় সেনাবাহিনীর মতে, --৮ নভেম্বর হস্তক্ষেপের সময় মাচিল সেক্টরে টহলরত পার্টির মাধ্যমে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের সন্দেহজনক চলাচল সনাক্ত করা হয়েছিল এবং সন্ত্রাসীরা ভারতের ভিতরে অনুপ্রবেশের চেষ্টা করতে গিয়ে তাকে বাধা দেওয়া হয়েছিল। নিহত সন্ত্রাসীদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ জব্দ করেছে নিরাপত্তা বাহিনী।প্রতিরক্ষা মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া বলেছেন -৮ নভেম্বর রাত ১১-৩০ মিনিটে মাচিল সেক্টরের (উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার) এলসি বেড়ার কাছে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের সন্দেহজনক চলাচল সনাক্ত করা হয়েছে।
বিএসএফ জানিয়েছে মাচিল সেক্টরে অভিযানের সময় কনস্টেবল সুদীপ সরকার প্রাণ হারান। ভারতীয় সেনাবাহিনীর কাছ থেকে শক্তিবৃদ্ধি লাভ করেন। যৌথ অভিযান এখনও চলছে বিএসএফ জানিয়েছে। 

গোয়েন্দা তথ্যে বলা হয়েছে যে লস্কর-ই-তোয়বা এবং হিজবুল মুজাহিদিনের মতো সন্ত্রাসী সংগঠনের সাথে জড়িত কমপক্ষে ৫০ জন সন্ত্রাসী কেল, তেজিয়ান এবং সারদারি লঞ্চ প্যাডে অবস্থান করছে।

No comments

Powered by Blogger.