Header Ads

পশ্চিমবঙ্গে শীতের আগমন। কলকাতায় পারদ দুই দিনের মধ্যে সাত ডিগ্রিতে নেমেছে।

শনিবার সকালে কলকাতায় ভারী বৃষ্টিপাত হয়েছিল, যার ফলে  তাপমাত্রার উল্লেখযোগ্য পরিমাণ হ্রাস পেয়েছে। সোমবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল 15.5 ডিগ্রি সেলসিয়াস, সাধারণ থেকে তিন ডিগ্রি কম। রবিবার মহানগরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল 19 ডিগ্রি সেলসিয়াস। গত শনিবার এটি ছিল 22 ডিগ্রি সেলসিয়াস। আগামী দিনে জেলাগুলিতেও আবহাওয়া শীতল থাকবে বলে মনে করে আবহাওয়া অফিস। 
আলিপুর আবহাওয়া অফিস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী আগামী 48 ঘন্টায় তাপমাত্রা 15 ডিগ্রির আশেপাশে থাকবে। আবহাওয়া অফিস ইতিমধ্যে জানিয়েছে যে এবার জাঁকিয়ে ঠান্ডা পড়বে বাংলায়। বঙ্গোপসাগর এবং আরব সাগরে একটি ঘূর্ণিঝড় দেখা দিয়েছে যদিও এটি সরাসরি বাংলায় প্রভাব ফেলবে না। পরের দু-তিন দিনের মধ্যে পশ্চিমা ঝড়ের কারণে হিমাচল প্রদেশ, লাদাখ, জম্মু ও কাশ্মীরে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গেও কমতে শুরু করেছে তাপমাত্রা। জলপাইগুড়ি, কোচবিহার, দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কালিংপং জেলাগুলিতে এ বছর তীব্র শীত পড়বে বলে আশা করা হচ্ছে।
আবহাওয়াবিদরা মনে করছেন যে কলকাতায় শীত গত কয়েক বছরের রেকর্ডকে ভেঙে ফেলতে পারে, যেমনটি রাজধানীতে আগের বছরের তুলনায় এ বছরে অনেক বেশি বৃষ্টিপাত হয়েছিল।

No comments

Powered by Blogger.